‘ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে আফ্রিদি উপহাস করেছে, সে এখন আমার বন্ধু নয়’


ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিং বলেছেন, শহীদ আফ্রিদি এখন থেকে আমার বন্ধু নয় কারণ সে আমার দেশ এবং আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে উপহাস করেছে।

শনিবার স্পোর্টস টকের সঙ্গে কথা বলার সময় হরভজন বলেন, আমি এবং যুবরাজ সিং শহীদ আফ্রিদির নিখুঁত বন্ধু ছিলাম। কারণ সে মানবতার জন্য আফ্রিদি ফাউন্ডেশনের মাধ্যমে কাজ করে যাচ্ছে। আমরা দুজনে তার কাজের এতদিন প্রশংসা করেছি, সমর্থন দিয়েছি। কিন্তু সে কৃতজ্ঞতা প্রকাশ করার পরিবর্তে আমাদের পেছনে লেগেছে। আমি আর কখনও তাকে সমর্থন করব না।
হরভজনের মতো একই সুরে কথা বলেছেন যুবরাজ সিং। টুইটারে ভারতীয় সাবেক তারকা অলরাউন্ডার লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে শহীদ আফ্রিদির মন্তব্য দেখে আমি সত্যিই হতাশ হয়েছি। একজন ভারতীয় হিসাবে আমি কখনই এই জাতীয় কথা গ্রহণ করব না। মানবতার স্বার্থেই এতদিন আমি আফ্রিদির সমর্থন দিয়েছিলাম। কিন্তু আর কখনও তাকে সমর্থন দেব না।
জম্মু-কাশ্মির নিয়ে প্রতিবেশী দুই দেশ ভারত পাকিস্তানের দ্বন্ধ সেই পুরোনো। তবে গত বছর কাস্মীরের বিশেষ আইন তুলে নেয় ভারত সরকার। তারপর থেকেই প্রতিবেশী দুই দেশের সম্পর্ক আর খারাপ হয়।
শনিবার আজাদ কাশ্মীরের অসহায় মানুষের জন্য করোনার এই কঠিন সময়ে ত্রাণ সামগ্রী নিয়ে যান পাকিস্তানের সাবেক সফল অধিনায়ক শহীদ আফ্রিদি। সেখানে ত্রাণসামগ্রী বিতরণ শেষে আফ্রিদি বলেন, আমি এই সুন্দর গ্রামে আসতে পেরে খুবই আনন্দিত। আমি অনেক দিন ধরেই পরিকল্পনা করেছি এখানে আসার। পৃথিবী বর্তমানে এত বড় একটি রোগে আক্রান্ত অথচ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মনে সবচেয়ে বড় রোগ। তিনি এই কাশ্মীরে ৭ লাখ সৈন্য মোতায়েন করেছিলেন।

Post a Comment

0 Comments