অধিনায়ক মাশরাফির বিদায়ে বন্ধু উপুল থারাঙ্গা আবেগি বার্তা



অধিনায়কের দায়িত্ব নিয়ে বাংলাদেশকে নতুনভাবে চিনিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তার হাত ধরেই বিশ্ব ক্রিকেটে শক্ত অবস্থানে টাইগাররা। অবশেষে ফুরিয়ে এলো সময়। বিদায় বলে দিলেন ‘নেতা’ মাশরাফি। বন্ধুর এমন অবসরে শুভকামনা জানাতে ভুল করলেন না শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক উপুল থারাঙ্গা।

বাংলাদেশ ক্রিকেটের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে থারাঙ্গার নাম। প্রিমিয়ার লিগ থেকে শুরু করে ঢাকা লিগ, সবখানেই অবাধ বিচরণ এ টপ-অর্ডার ব্যাটসম্যানের। জাতীয় দলের পাশাপাশি সেদিক দিয়ে মাশরাফির সাথেও বেশ সখ্যতা থারাঙ্গার।

২০১৬ থেকে ২০১৭ অবধি শ্রীলঙ্কা জাতীয় দলে দায়িত্ব নিয়ে ২২টি ওয়ানডে ম্যাচের নেতৃত্ব দিয়েছেন থারাঙ্গা। যে কারণে অধিনায়কের অনুভূতিটা বেশ ভালোই জানা তার। তাইতো অধিনায়ক হিসেবে বন্ধু মাশরাফির বিদায় নাড়া দিয়েছে থারাঙ্গার হৃদয়কে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক আবেগি বার্তায় থারাঙ্গা লিখেছেন,


All the very best my friend Mashrafe Bin Mortaza. What a champion you are. Inspired millions around the world. See you soon mate.

‘তোমার জন্য শুভকামনা রইলো বন্ধু মাশরাফি বিন মুর্তজা। তুমি সত্যিকারের চ্যাম্পিয়ন। বিশ্বজুড়ে কয়েক লক্ষ মানুষকে অনুপ্রাণিত করেছ। শীঘ্রই দেখা হবে বন্ধু।’

প্রসঙ্গত, মাঠের সাফল্য বলেন বা পরিসংখ্যান বিচারে, টাইগার ক্রিকেটের সেরা অধিনায়কের নাম মাশরাফি। দ্বিতীয় মেয়াদে ২০১৪ সালে দায়িত্ব নেওয়ার পর তার হাত ধরেই বদলে যায় গোটা দলের চরিত্র। মাশরাফির অধিনায়কত্বে ২০১৫ বিশ্বকাপে প্রথমবারের মত নকআউট পর্বে খেলে বাংলাদেশ। ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলকে সেমিফাইনালে তুলেছেন তিনিই।

Post a Comment

0 Comments