‘প্রতিষ্ঠান ভাড়া করা’র অভিযোগ অস্বীকার বার্সেলোনার মেসিদের মর্যাদাহানিতে


লিওনেল মেসি, জেরার্দ পিকের মতো তারকা খেলোয়াড়সহ নিজেদের আরও অনেক ফুটবলারের মর্যাদাহানি করতে একটি প্রতিষ্ঠান ভাড়া করেছে খোদ বার্সেলোনা! এমন খবর বেরিয়েছে স্প্যানিশ গণমাধ্যমে। কিন্তু তা অস্বীকার করে খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্টের অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন বলে দাবি করেছে কাতালান ক্লাবটির কর্তৃপক্ষ।
সম্প্রতি একটি রেডিও স্টেশন দাবি করেছে, ক্লাবের সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর সুনাম রক্ষা করতে এবং যারা তার সঙ্গে একমত নন তাদের সমালোচনা করতে ‘আইথ্রি’ নামের একটি প্রতিষ্ঠানকে ভাড়া করেছে বার্সেলোনা।
এসইআর কাতালুনিয়া নামের স্প্যানিশ রেডিওটি জানিয়েছে, লক্ষ্য পূরণে ‘আইথ্রি’র সঙ্গে কাজ করেছে বার্সা। এই প্রতিষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ‘জনমত তৈরি করে’ থাকে। মেসিদের সুনাম ক্ষুণ্ণ করতে ফেসবুক ও টুইটারে কয়েক ডজন অ্যাকাউন্ট তারা ব্যবহার করেছে।
রেডিও স্টেশনটির দাবি, এই অ্যাকাউন্টগুলির মাধ্যমে মেসি, পিকে, সাবেক কোচ পেপ গার্দিওলা, সাবেক ফুটবলার জাভি হার্নান্দেজ ও কার্লেস পুয়োল এবং সভাপতি পদে বার্তোমেউর বেশ কয়েকজন প্রতিদ্বন্দ্বীর নামে কুৎসা রটানো হয়েছে এবং তাদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আক্রমণ করা হয়েছে।
‘আইথ্রি’র সঙ্গে সম্পর্কের বিষয়টি স্বীকার করলেও বার্সেলোনা কর্তৃপক্ষ বলেছে, অ্যাকাউন্টগুলোর সঙ্গে ‘যেকোনো ধরনের সম্পর্ককে তারা চূড়ান্তভাবে অস্বীকার করে’। সোমবার (১৭ ফেব্রুয়ারি) ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘আইথ্রি ক্লাবের সেবাদাতা প্রতিষ্ঠান। তবে উল্লিখিত অ্যাকাউন্টগুলোর সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। এমন কিছু পাওয়া গেলে ক্লাব তাৎক্ষণিকভাবে চুক্তি বাতিল করবে এবং নিজেদের স্বার্থরক্ষার জন্য প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেবে।’
বিবৃতিতে বার্সেলোনা তাদের বিরুদ্ধে গণমাধ্যমের তোলা অভিযোগ প্রমাণের দাবিও করেছে। নইলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে উল্লেখ করেছে তারা।

Post a Comment

0 Comments