বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ম্যাচে খেলবেন কোহলি-ধাওয়ানরা | কি বললেন ভিরাট কোহলি


আগামী মাসে ঢাকায় অবশিষ্ট বিশ্ব একাদশের বিপক্ষে এশিয়া একাদশের হয়ে খেলবেন অধিনায়ক বিরাট কোহলিসহ ভারতের চার ক্রিকেটার, এমন খবরই দিয়েছে ভারতের একটি শীর্ষ দৈনিক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর সিরিজের স্কোয়াড নিয়ে অবশ্য এখনো ধোঁয়াশা কাটায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)
ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস তাদের এক খবরে জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙুলি এশিয়া একাদশের জন্য তাদের চার ক্রিকেটারের নাম বিসিবির কাছে পাঠিয়েছেন। এতে অধিনায়ক কোহলি ছাড়া আছেন ওপেনার শেখর ধাওয়ান, পেসার মোহাম্মদ শামি ও স্পিনার কুলদীপ যাদব।
ভারতীয় বোর্ডের এক সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, ‘খেলোয়াড়দের থাকার উপর নির্ভর করে গাঙুলি বিসিবিতে নাম পাঠিয়েছেন। কোহলি, শামি, ধাওয়ান আর কুলদিপ এশিয়া একাদশে ভারতের প্রতিনিধিত্ব করবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ বানাতে বিসিসিআইর কাছে নাম চেয়েছিল। সে অনুযায়ী নাম পাঠিয়ে দেওয়া হয়েছে।’
তবে এই ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে রাজী নয় বিসিবি। চুক্তি স্বাক্ষরের আগ পর্যন্ত চূড়ান্ত ঘোষণার পথে সতর্ক তারা। 
বিসিসিআই সূত্রে জানা গেছে, এশিয়া একাদশে ভারতের চার ক্রিকেটারের সঙ্গে থাকবেন বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেটাররা। তবে এই দলে কোন পাকিস্তানি ক্রিকেটার থাকছেন না।
বিসিসিআই আরও জানিয়েছে, ১৯ ও ২১ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অবশিষ্ট একাদশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে কোহলিদের এশিয়া একাদশ। তবে তারিখ নিয়েও এখনো চূড়ান্ত ঘোষণা আসেনি বিসিবির কাছ থেকে।  বিসিবি সভাপতি নাজমুল হাসান আগে জানিয়েছিলেন, ১৯ থেকে ২৩ তারিখের মধ্যেই হবে এই দুই ম্যাচ।  
স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ জন্ম নেন। চলতি বছর তাই হতে যাচ্ছে উপমহাদেশের এই মহান নেতার জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে ‘মুজিব বর্ষ’ ঘোষণা দিয়ে নানান আয়োজনের উদ্যোগ নিয়েছে সরকার। তারই অংশ দুই ম্যাচের এই সিরিজ। 

Post a Comment

0 Comments