১৬ কোটি বাঙালি ৩২ কোটি গালি দিয়েছে আমাকে তামিম


বাংলাদেশের স্বপ্নের মতো টুর্নামেন্ট ছিল ২০১৫ বিশ্বকাপ। এই আসরেই প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ।  কোয়ার্টার ফাইনালে যেতে হলে ইংল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচটি জিততেই হতো। ওই ম্যাচে আগুনে বোলিং করেন রুবেল।একটা পর্যায়ে ইংল্যান্ডের দরকার ছিল ১৫ বলে ২০ রান। হাতে ২ উইকেট। তাসকিনের বলে তখনই লং অনে ক্যাচ তুলে দেন ক্রিস ওকস। ক্যাচটা তামিম ইকবালের হাত থেকে ফসকে যায়! যদিও শেষ পর্যন্ত  ৪৯তম ওভারে রুবেলের ম্যাজিকে জিতেছিল বাংলাদেশ।
ওই বিশ্বকাপে তামিম ইকবাল ছিলেন পুরোপুরি অফ ফর্মে। ইংল্যান্ড ম্যাচে করেছিলেন মাত্র ২ রান। এমনিতেই তার ওপর চটে ছিল সমর্থকেরা। তার ওপর ক্যাচ মিস করায় পরিস্থিতি জটিল হয়ে যায়। গতকাল রাতে তাসকিন-রুবেল আর নাসিরের সঙ্গে লাইভে এসে তামিম বলেন, 'আগে আমি সব সময় নাসিরের সঙ্গে ক্যাচ নিয়ে মজা করতাম। কিন্তু ঘটনাটা আমার সঙ্গেই ঘটে গেছে। ওকসের ক্যাচটা যখন ছেড়েছিলাম, মনে হচ্ছিল মাটি দুই ফাঁক হয়ে যাক, আমি ঢুকে যাই। আমাকে আর দেখার দরকার নেই।'
বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক আরও বলেন, 'এক সঙ্গে ৩২ কোটি গালি খেয়েছি! বাংলাদেশের ১৬ কোটি মানুষ একটা করে দেয়নি, দুটো করেই দিয়েছে! সবাই জেতার পর রুবেলের পেছনে জয়ের আনন্দে দৌঁড়েছে। আমি রুবেলের পেছনে দৌঁড়েছি বেঁচে যাওয়ার আনন্দে! যদি ওই ম্যাচ হারতাম আমার আর দেশে আসা হতো না। বিশ্বকাপে কেন যেন আমার ক্যাচ মিস হবেই। এ বিশ্বকাপেও (২০১৯) রোহিত শর্মার ক্যাচ ছুটে গেছে। ২০২৩ বিশ্বকাপ যদি খেলতে পারি ইনশাআল্লাহ পুষিয়ে দেব।'

Post a Comment

0 Comments