হেরোইনসহ গ্রেপ্তারের পর নিষিদ্ধ মাদুশাঙ্কা


একে লকডাউন ভেঙে রাস্তায় বের হয়েছেন। তার উপর আবার সঙ্গে ছিল হেরোইন। যে কারণে আগের দিন শ্রীলঙ্কার ফাস্ট বোলার শেহান মাদুশাঙ্কাকে দুই সপ্তাহের রিমান্ডে নেই। এবার সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট বোর্ড।
মাদুশাঙ্কার বিপক্ষে আনা অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছে এসএলসি। মাদক বহন করা ও লকডাউন ভাঙার অপরাধে গত শনিবার শ্রীলঙ্কার পানালা শহর থেকে তাকে আটক করে স্থানীয় পুলিশ। তার সঙ্গে ছিল দুই গ্রামের একটু বেশি হেরোইন। পরে নেগোম্বো শহরের উত্তরপূর্বে পানালা অঞ্চলের স্থানীয় এক ম্যাজিস্ট্রেট তার দুই সপ্তাহের রিমান্ড মঞ্জুর করেন। এরপর হাইকোর্টে তোলা হবে তাকে।
বিবৃতিতে এসএলসি জানিয়েছে, 'জরুরী-ভিত্তিতে শেহান মাদুশাঙ্কাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হলো। অবৈধ মাদক বহন করার অভিযোগে তাকে আটক করা ও রিমান্ডে নেওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে এসএলসির পূর্ণ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই বহিষ্কারাদেশ বহাল থাকবে।'
আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ বছর বয়সী মাদুশাঙ্কার উত্থান ছিল স্বপ্নের মতো। ২০১৮ সালের জানুয়ারিতে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে তাকে খেলিয়েছিলেন তৎকালীন লঙ্কান কোচ হাথুরুসিংহে। সুযোগ পেয়েই বাজিমাত করেন। অভিষেকেই করেন হ্যাটট্রিক। এরপরও খুব বেশি এগোতে পারেননি। বাংলাদেশ সফরের পর আর সুযোগ হয়নি তার।

Post a Comment

0 Comments