টেস্টে ফিরতে উদগ্রীব মঈন


টেস্ট ক্রিকেট আবার কবে মাঠে গড়াবে, সেটি অনিশ্চয়তার স্রোতে দোদুল্যমান। তবে মঈন আলীর আর তর সইছে না। ইংল্যান্ডের টেস্ট দলে জায়গা হারানো ক্রিকেটার নিজেকে এখন প্রস্তুত মনে করছেন লাল বলের লড়াইয়ের জন্য। এই অলরাউন্ডার বলছেন, পারলে কালই টেস্ট খেলতে নেমে যেতেন।

ফর্মহীনতায় গত অ্যাশেজের মাঝপথে টেস্ট দল থেকে ছিটকে পড়েন মঈন। পরে জায়গা পাননি বোর্ডের লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও। এরপর নিজেই সিদ্ধান্ত নেন এই সংস্করণ থেকে বিরতিতে যাওয়ার। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য সম্ভাব্য বিবেচনা থেকে প্রত্যাহার করে নেন নিজেকে।
এরপর তিনি খেলেছেন শুধু সীমিত ওভারের সংস্করণে, জাতীয় দলে ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। যেখানে পারফর্ম করে টেস্ট দলে ফেরার দাবি জানাতে পারতেন, সেই কাউন্টি চ্যাম্পিয়নশিপ পিছিয়ে গেছে করোনাভাইরাসের কারণে।
মঈনের তবু বিশ্বাস, এখন তিনি টেস্টের জন্য তৈরি! ইংল্যান্ডের দ্য গার্ডিয়ানকে ৩২ বছর বয়সী অলরাউন্ডার বলেছেন, ‘সত্যি বলতে, সম্ভবত এখন আমি প্রস্তুত। এটা স্পষ্ট যে, আমাকে ভালো খেলতে হবে এবং যোগ্যতা দিয়েই দলে জায়গা ফিরে পেতে হবে। তবে প্রস্তুতির দিক থেকে, অবশ্যই ধারণা থেকেই বলছি, কালকেই যদি একটি টেস্ট ম্যাচ থাকে এবং আমাকে ডাকা হয়, বলব যে, আমি প্রস্তুত।’
করোনাভাইরাসের এই সময়ে কঠিন বাস্তবতার উপলব্ধিও হয়েছে মঈনের, ‘উপলব্ধি করতে পারছি যে, পৃথিবীতে কতদিন থাকব জানি না, তাই লোকে আমাকে নিয়ে কী বলল, সেটির কোনো মূল্য নেই।’

Post a Comment

0 Comments