পানির বোতল-বালিশ দিয়ে ফিটনেস ট্রেনিং, টেনিস বলে ব্যাটিং সবই করছেন মুশফিক


দেয়ালে সাঁটানো সাপ্তাহিক ফিটনেস রুটিন। দিন অনুযায়ী কখন কী করতে হবে সব লেখা। সেই রুটিন মেনেই বাসায় নিবিড় অনুশীলন চালাচ্ছেন মুশফিকুর রহিম। ফিটনেস ট্রেনিংয়ের কাজে ব্যবহার করছেন পানির বোতল, মাথার বালিশ! বাদ যাচ্ছে না ক্যাচিং বা ব্যাটিংও। টেনিস বল দিয়ে বাসাতেই সারছেন সব।
করোনাভাইরাসের কারণে গৃহবন্দি সময়টা কীভাবে কাজে লাগাচ্ছেন তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও পোস্টকরেই জানিয়েছেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মুশফিক।
মঙ্গলবার নিজের স্বীকৃত ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট দিয়েছেন মুশফিক। তাতে দেখা যায়, তার ফিটনেস ট্রেনিংয়ের রুটিন। ট্রেডমিলে খানিকক্ষণ দৌড়ানোর পর ফিটনেসের অন্য ড্রিল।
অনুশীলনে ৫ লিটারের পানির বোতলও কাজে লাগাচ্ছেন মুশফিক। কাজে লাগছে তার বালিশ। ফিটনেস ট্রেনিং সেরে ঘরেই দেয়ালে বল ছুঁড়ে করছেন ক্যাচিং অনুশীলন।
বেড রুম থেকে ড্রয়িং রুম, মুশফিক অনুশীলনের পরিধি করেছেন পুরো বাসাতেই বিস্তার! টেনিস বল দিয়ে ব্যাটিং অনুশীলনও বাদ যাছে না। কেউ একজন বল ছুঁড়ছিলেন, মুশফিক নক করে যান। তার আগে ক্রিকেট বলে করেছেন টেপিং।
করোনাভাইরাসের কারণে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের এক রাউন্ডের পর থেকেই বন্ধ হয়ে আছে খেলা। বাসায় থাকার নির্দেশনার মধ্যে চালানো যাচ্ছে না মাঠে গিয়ে অনুশীলনও। এই অবস্থায় শরীর সচল রাখতে নিজেদের মতো করে সক্রিয় আছেন ক্রিকেটাররা।

Post a Comment

0 Comments