টেস্ট ভেন্যু থেকে সাকিবের ছবিযুক্ত বিজ্ঞাপন প্রত্যাহার


জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ আছেন সাকিব আল হাসান। কিন্তু নিষিদ্ধের সময়েও তার জনপ্রিয়তা যেন আগের চেয়েও চাঙা। হচ্ছেন বিভিন্ন পণ্যের শুভেচ্ছা দূত। নিষিদ্ধের সময়েই সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) শুভেচ্ছা দূত করে তাকে। চলমান জিম্বাবুয়ের বিপক্ষেও স্পন্সর তারা। স্পন্সর হিসেবেই বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট চলার সময় সাকিবের ছবিযুক্ত ছাতা লাগিয়েছিল এসএমসি।স্পর্শকাতরহওয়ায় টেস্টের তৃতীয় দিনে সেই বিজ্ঞাপনওয়ালা ছাতাগুলো সরিয়ে নিয়েছে বিসিবি।

আলোকচিত্রী সাংবাদিকরা বাউন্ডারি লাইনের বাইরে থেকে ছবি তোলার কাজ করেন। তাদের রোদ থেকে রক্ষায় যে ছাতা দেওয়া হয়
, তাতে এবার ছিল এসএমসির সাকিবের বিজ্ঞাপন যুক্ত ছবি। টেস্টের প্রথম দুদিন তা দেখানো হয় টিভি পর্দাতেও। তৃতীয় দিনে এসে বিষয়টি নজরে পড় বিসিবির। তড়িঘড়ি করে তা সরিয়ে নেওয়া হয়। 
 বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী এই বিজ্ঞাপন প্রত্যাহার করার কথা নিশ্চিত করেছেন। তিনি জানান আইসিসির কিছু বিধি নিষেধের কথা মাথায় রেখেই এই বিজ্ঞাপন তুলে নেন তারা, ‘মূল ব্যাপারটা হচ্ছে একটা স্পর্শকাতর কারণে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ সাকিব, তাই না। যেহেতু আইসিসি কমিটমেন্টের একটা ম্যাচ এবং এটা সরাসরি সম্প্রচার করা হচ্ছে । বিষয়টা একটু স্পর্শকাতর। আমরা মনে করেছি এই সময়টায় আসলে এটা উপেক্ষা করাই ভালো।'
তিনবার জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছরের ২৯ অক্টোবর সব ধরণের ক্রিকেটীয় কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় সাকিব আল হাসানকে। এরমধ্যে এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত থাকায় সাকিব খেলায় ফিরতে পারবেন চলতি বছরের ২৯ অক্টোবরের পর।  

Post a Comment

0 Comments