শাহরুখ খানের পাশে বসে আইপিএল দেখার অভিজ্ঞতা


কজন অভিনেতা বলিউড এতটা মাতাতে পেরেছেন তাঁর মতো! শুধু কি বলিউড, ক্রিকেটমনস্ক শাহরুখ খান মাতিয়েছেন ভারতের ক্রিকেটও। আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের মালিকদের একজন তিনি। তবে দলকে সামনে থেকে সমর্থন দেওয়া বলতে যা বোঝায় সেটা খুব ভালোভাবেই দেখিয়ে দিয়েছেন! ক্রিকেটমনস্ক এই শাহরুখকে দেখে রীতিমতো মুগ্ধ ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ার।
 আইপিএলের প্রায় প্রতিটি মৌসুমেই ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ মানেই মাঠে শাহরুখের সরব উপস্থিতি। শুধু ইডেনেই নয়, শাহরুখ কলকাতার ম্যাচ দেখেছেন অন্য মাঠেও। একবার তো দলের সমর্থন করতে গিয়ে রুদ্র মূর্তিই ধারণ করেছিলেন শাহরুখ। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের সেই ম্যাচটি দেখেছেন গাওয়ার। আর বলিউড তারকার সঙ্গে খেলা দেখেছিলেন কলকাতার ইডেন গার্ডেনে।
সেই স্মৃতি আজও ভোলেননি ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। গ্লোফ্যানসের আয়োজন করা কিউ-টোয়েন্টিতে গাওয়ার বলেছেন, ‌'গত বছর আমি কলকাতায় গিয়েছিলাম। কেকেআর ও কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচ দেখার নিমন্ত্রণ পেয়েছিলাম। আমি একটি বক্তৃতা দিয়েছিলাম। তারপর রাতের খাবারের পর সোজা ইডেন গার্ডেনে ম্যাচ দেখার জন্য নিয়ে যাওয়া হয় আমাকে।'
ইডেনের সেই ম্যাচের দিনই শাহরুখের সঙ্গে পরিচয় গাওয়ারের। সেই স্মৃতি নিয়ে সাবেক ইংল্যান্ড অধিনায়কের কথা, ‌'আমি যখন মাঠে পৌঁছাই, ম্যাচটি শেষের পথে। আমাকে সোজা শাহরুখের কাছে নিয়ে যাওয়া হয় এবং তাঁর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। তাঁর সঙ্গে পরিচয়পর্বটা ছিল একদম নিয়ম মেনে পরিপাটিভাবে। এরপর আমি তাঁর পরিচয় পেলাম একজন অসাধারণ ক্রিকেট সমর্থক হিসেবে।'
গাওয়ারের মতো একজন মানুষের সঙ্গে পরিচিত হচ্ছেন, ম্যাচের দিক থেকে সেটিও শাহরুখের মনোযোগ সরাতে পারেনি। এটাই বেশি মুগ্ধ করেছে গাওয়ারকে, ‌'তাঁর মূল মনোযোগ ছিল ম্যাচে। সে এমন অবস্থায় ছিল না যে কোথাও এক জায়গায় আরাম করে বসে আমার সঙ্গে লম্বা সময় নিয়ে কথা বলবে।'

Post a Comment

0 Comments