হালান্ডকে পেতে রিয়ালের সঙ্গে প্রতিযোগিতায় পিএসজি


অনেক দিন থেকেই হালের বিস্ময় বালক এরলিং হালান্ডকে পেতে মুখিয়ে আছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর সংবাদ অনুযায়ী তার রিলিজ পুরোটা দিয়েই তাকে দলে টানতে প্রস্তুত লস ব্লাঙ্কোসরা। তবে এবার তাদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতি নিচ্ছে ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইও (পিএসজি)। হালান্ডকে পেতে মাঠে নেমেছে ফরাসি চ্যাম্পিয়নরাও।
ফরোয়ার্ড লাইনে বিশ্বসেরা লাইন আপই রয়েছে পিএসজির। তবে এদিসন কাভানি দল ছাড়ার ঘোষণা আগেই দিয়েছেন। ধারে আনা মাউরো ইকার্দিও ইতালিতে ফিরতে মুখিয়ে আছেন। নেইমার তো বার্সেলোনায় ফেরার জন্য উঠেপড়ে লেগেছেন। আর কিলিয়ান এমবাপের সঙ্গে নতুন চুক্তির অনেক চেষ্টা করেও কোনো গতি হচ্ছে না। তাই হালান্ডকে পাওয়ার জন্যই চেষ্টা চালাতে শুরু করছে তারা। আর এর জন্য তাদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে রিয়ালের সঙ্গে।
ধারণা করা হচ্ছে, এমবাপেকে যদি শেষ পর্যন্ত যদি ধরে না রাখতে পারে পিএসজি তাহলে রিয়ালের সঙ্গে হালান্ডকে আনার চুক্তিতে যাবে তারা। সেক্ষেত্রে আবার রিয়ালের স্বপ্নেও ধাক্কা লাগবে। হ্যাজার্ডের সঙ্গে এমবাপে ও হালান্ডকে নিয়ে গ্যালাক্টিকোস ত্রয়ী গড়তে চায় তারা। রিয়ালের সঙ্গে অবশ্য পিএসজির সম্পর্কটা বেশ ভালো। গত মৌসুমেও কেইলর নাভাস ও আলফান্সো আরেওলার বিনিময় চুক্তি হয়, সঙ্গে হেসে রদ্রিগেজেরও।
মাত্র ১৯ বছর বয়সেই বিশ্ব সেরাদের কাতারে চলে এসেছেন হালান্ড। রেডবুল সলজবুর্গের পর বরুসিয়া ডর্টমুন্ডে এসেও একই ছন্দে খেলে যাচ্ছেন। এরই মধ্যে চলতি মৌসুমে ৪১ গোল করার কীর্তি গড়েছেন। ছাড়িয়ে গেছেন মেসি-রোনালদোদের কীর্তিকেও। যা করতে রোনালদোর লেগেছে ২৩ বছর ৩ মাস ৬ দিন। আর ২২ বছর ১০ মাস ৬ দিন লেগেছে মেসির।
অথচ এক বছর আগেও হালান্ডের মূল্য ছিল মাত্র ১২ মিলিয়ন ইউরো। সলজবুর্গ থেকে ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে কিনে আনে বরুসিয়া।

Post a Comment

0 Comments