নির্ধারিত সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে আইসিসি



করোনাভাইরাসের কারণে বর্তমানে সব ধরণের ক্রিকেটই বন্ধ রয়েছে। এমনকি খুব শিগগিরই মাঠে বল গড়ানোর সম্ভাবনাও কম। তাতে শঙ্কা জেগেছে চলতি বছরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে। শেষ পর্যন্ত এ আসর পিছিয়ে যেতে পারে বলে জোড় গুঞ্জন ক্রিকেট পাড়ায়। তবে এ গুঞ্জন উড়িয়ে দিয়েছে আইসিসি। নির্ধারিত সময়েই বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। এমন সংবাদই প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।
সম্প্রতি আইসিসির ঊর্ধ্বতন এক কর্মকর্তা রয়টার্সকে বলেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর ব্যাপারে আইসিসি কোনো সিদ্ধান্ত নেয়নি এবং পরিকল্পনা অনুযায়ী এ বছর অস্ট্রেলিয়ায় আসরটি আয়োজনের প্রস্তুতি চলছে। আগামীকাল (বৃহস্পতিবার) আইসিসির বোর্ড সভার আলোচ্য সূচিতে বিষয়টি আছে এবং যথা সময়ে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।'
আগামী সেপ্টেম্বরে টি-বিশ্বকাপ শুরু হওয়ার কথা রয়েছে। তবে সামান্য পিছিয়ে অক্টোবর-নভেম্বরে এ টুর্নামেন্টটি আয়োজন করার চেষ্টা করছে আইসিসি। অন্যদিকে করোনাভাইরাসের কারণে ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে অনির্দিষ্ট সময়ের জন্য। আগামী অক্টোবর-নভেম্বরে এ আসরটি আয়োজন করতে চাইছে তারা।
তাই ওই সময় অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ চললে আইপিএল আয়োজন সম্ভব হবে না। আর এ কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে আগামী বছর আয়োজনের জন্য আইসিসিকে চাপ দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বেশ কিছুদিন থেকে এমন সংবাদই চাউর গণমাধ্যমগুলোতে। আর ভারতীয় গণমাধ্যমের দাবি, করোনাভাইরাসের কারণে টুর্নামেন্টটি ২০২২ সালে সরিয়ে নেওয়ার ব্যাপারে একমত হয়েছেন আইসিসির সদস্যরা। আইসিসির এক মুখপাত্রের সূত্র ধরে এমন সংবাদ করেছে তারা।
তবে শেষ পর্যন্ত কি হয় তা জানা যাবে বৃহস্পতিবারের আইসিসি বোর্ড সভাতেই। অনেক ইস্যুর সঙ্গে সেদিন আলোচনা হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়েও।

Post a Comment

0 Comments