তামিমের এক কথায় রাজি হয়ে যান রোহিত-ডুপ্লেসিস


দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যখন প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে, তখন ঘরে বন্দি মানুষকে স্বস্তি দিচ্ছেন দেশসেরা ওপেনার তথা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সোশ্যাল সাইটে তার লাইভ শো তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। দেশের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের পাশাপাশি তামিমের শোতে আসছেন বিদেশি ক্রিকেটাররাও। গত পরশু এসেছিলেন ফাফ ডুপ্লেসিস, আর আজ আসছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা।
এই লাইভ শোয়ের পেছনে তামিমের একটি মহৎ উদ্দেশ্য আছে। বাংলাদেশের মতো তৃতীয় বিশ্বের দেশগুলোতে মানুষের মানসিক স্বাস্থ্য নিয়ে বিন্দুমাত্র গুরুত্ব দেওয়া হয় না। কিন্তু এই লকডাউনের মাঝে মানসিক স্বাস্থ্য ঠিক রাখা খুব জরুরি। কারণ ঘরে বন্দি থাকতে থাকতে মানুষের মাঝে চরম বিরক্তি এসে গেছে, এবং গার্হস্থ্য অপরাধও বেড়ে যাচ্চে। মানুষকে একটু হাসাতে পারলে তার মন ভালো হয়ে যায়। এই নির্মল বিনোদন দেওয়ার জন্যই বাংলাদেশ অধিনায়কের এই প্রচেষ্টা।
এখন পর্যন্ত তামিম তার লাইভে এনেছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসির হোসেন, হাবিবুল বাশার, খালেদ মাহমুদ সুজন, নাঈমুর রহমান দুর্জয় এবং ফাফ ডু প্লেসিসকে। সবাই তামিমের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তার লাইভে এসেছেন। এমনকী প্রোটিয়া তারকা ডুপ্লেসিস আর ভারতের ভয়ংকর ওপেনার রোহিত শর্মাও তামিমের এক কথায় রাজি হয়ে গেছেন। শুধু মানিসক স্বাস্থ্যই নয়, অসহায় মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছেন তামিম। সেটাও আবার খুব গোপনে।

Post a Comment

0 Comments