কাল থেকে অনুশীলন শুরু করছেন সালাহ-আগুয়েরোরা


সাম্প্রতিক সময়ে বেশ ভালো সংবাদই পাচ্ছেন ফুটবল ভক্তরা। দুইদিন আগেই মাঠে গড়িয়েছে জার্মান বুন্ডেসলিগা। এবার ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর সম্ভাবনাটা আরও জোরালো হয়েছে। আগামীকাল মঙ্গলবার (১৯ মে) থেকে অনুশীলনে নামছে প্রিমিয়ার লিগের দলগুলো। তবে শুরুতে ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে অনুশীলন করতে হবে সালাহ-মানে-আগুয়েরোদের।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমায় ইংল্যান্ডে লকডাউন ধীরে ধীরে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ সরকার। এর আগে সরকারের পক্ষ থেকে লিগ শুরুর ইতিবাচক সাড়াও মিলেছিলো। তবে ক্লাবগুলো ঐকমতে পৌঁছাতে পারছিলো না। অবশেষে মঙ্গলবার থেকে অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবগুলো। মূলত ভোটাভোটির মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করে তারা।
এক বিবৃতিতে লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, 'সমস্ত অংশগ্রহণকারীদের স্বাস্থ্য এবং সুস্থতা প্রিমিয়ার লীগের অগ্রাধিকার এবং নিরাপদে প্রশিক্ষণে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত ধাপে ধাপে এগিয়ে যাওয়ার প্রক্রিয়ার একটি। প্রোটোকল মেনে অনুশীলন করার জন্য খেলোয়াড়, পরিচালক, ক্লাব, পিএফএ এবং এলএমএর সঙ্গে পরামর্শ দেওয়া অব্যাহত থাকবে।'
অবশ্য অফিশিয়াল প্রোটোকল আগের সপ্তাহেই প্রতিটি ক্লাবকেই পাঠিয়ে দেওয়া হয়েছে। নিয়মিত যোগাযোগ ও শরীরের তাপমাত্রা পরীক্ষা করতে হবে সকলের। আর সপ্তাহে দুইবার সবার করোনাভাইরাস পরীক্ষা করার কথাও জানানো হয়েছে তাতে। অনুশীলন শেষে কর্নার পতাকা, বল, কোণ, গোলপোস্ট, খেলার প্লেস এবং অন্যান্য সরঞ্জাম জীবাণুমুক্ত করতে হবে। সামাজিক দূরত্ব তো অবশ্যই কঠোরভাবে পালন করতে হবে।
উল্লেখ্য, লিগ কবে শুরু করা হবে কিংবা এর ভবিষ্যৎ পরিকল্পনা কি তা আগামী ২৫ মের মধ্যে জানাতে বলেছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। যদিও সরকারের তরফ থেকে জুনের প্রথম দিন থেকেই প্রিমিয়ার লিগ শুরুর সবুজ সংকেত রয়েছে। তবে গুঞ্জন রয়েছে ১২ জুন থেকে শুরু হতে পারে এ লিগ।

Post a Comment

0 Comments