সৌম্যর প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাটের নিলাম শুরু


আগেই ঘোষণা দেওয়া ছিল যে, করোনা দূর্গতদের সহায়তায় নিজের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলবেন সৌম্য সরকার। আজ এলো সেই দিন। 'অকশন ফর অ্যাকশন' নামের ফেসবুক পেইজে আজ সন্ধ্যায় নিলামে তোলা হয়েছে সৌম্যর সেই ম্যাজিক্যাল টেস্ট সেঞ্চুরির ব্যাটটি। আগামীকাল রাত ১১টায় লাইভ নিলামে এর বিডিং শেষ হবে।
২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন সৌম্য। সেটাকে অবশ্য টেস্ট সেঞ্চুরির বদলে ওয়ানডে সেঞ্চুরি বলাই ভালো। সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে দলের বিপদে হ্যামিল্টনের সেডন পার্কে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছিলেন এই হার্ডহিটিং ওপেনার। ৯৪ বলে স্পর্শ করেন তিন অংক। শেষ পর্যন্ত থেমেছেন ১৭১ বলে ২১ চার ৫ ছক্কায় ১৪৯ রানে।
ওই ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে সৌম্যর ৬ষ্ঠ উইকেট জুটি হয়েছিল ২৩৫ রানের। মাহমুদউল্লাহ করেন ১৪৬ রান। বাংলাদেশ তুলেছিল ৪২৯ রান। কিন্তু প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার করণে বাংলাদেশকে ম্যাচটি হারতে হয়েছে ইনিংস আর ৫২ রানে। ৬ উইকেটে ৭১৫ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। বাংলাদেশকে অনেক স্মরণীয় মুহূর্ত উপহার দেওয়া সৌম্য সরকারের কাছে এই ব্যাটটি খুব স্পেশাল। নিলামে ব্যাটটির সর্বনিম্ম বিড ধরা হয়েছে ৩ লাখ টাকা।
নিলামের খবর জানিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে সৌম্য সরকার লিখেছেন, 'এই ব্যাটটি আমার খুব প্রিয় তবে একজন অসহায় মানুষের মুখের হাসির থেকে বেশি নয়। আপনি বা আপনার ও পারেন নিলামে অংশ নিয়ে একজন অসহায় মানুষের মুখে হাসি ফোঁটাতে, একজন ক্ষুধার্ত মানুষের মুখে আহার তুলে দিতে।'

Post a Comment

0 Comments