পিএসএল খেলে ফিরেই করোনাভাইরাসের লক্ষণ হেলসের


পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলে দেশে ফেরার পর নভেল করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে ইংলিশ ক্রিকেটার অ্যালেক্স হেলসের। এমন পরিস্থিতিতে তিনি স্বেচ্ছায় নিজেকে অন্য মানুষ থেকে বিচ্ছিন্ন রেখেছেন।
বৈশ্বিক মহামারির পরিস্থিতিতে মঙ্গলবার বন্ধ করে দেওয়া হয় পিএসএল। এর সপ্তাহ খানেক আগেই ভ্রমণ জটিলতায় পাকিস্তান ছেড়ে যান হেলসসহ বেশ কয়েকজন বিদেশী ক্রিকেটার। করাচি কিংসের হয়ে পিএসএল খেলে শনিবার নিজ দেশ যুক্তরাজ্যে ফেরত যান হেলস। 
মঙ্গলবার নিজের শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপসর্গ থাকার কথা নিজেই টুইট করে জানিয়েছেন এই ইংলিশ ক্রিকেটার, ‘শনিবার আমি যখন দেশে ফিরলাম, একদম সুস্থই ছিলাম। তখন আমার শরীরে এই ভাইরাসের কোন উপসর্গ ছিল না। রোববার সকালে ঘুম ভেঙেই জ্বর অনুভব করি। এরপরই সরকারের নির্দেশনা অনুযায়ী নিজেকে বাকি সবার কাছ থেকে আলাদা করেছি। জ্বরের সঙ্গে আমার খুসখুসে কাশিও হচ্ছে। এখনো আমি পরীক্ষা করতে পারিনি। আশা করছি পরীক্ষার পর সর্বশেষ অবস্থা জানা যাবে।’
পিএসএল স্থগিত করার সময় এক ক্রিকেটারের এই রোগের উপসর্গ থাকার কথা জানানো হয়েছিল। তখন ক্রিকেটারের নাম জানানো না হলেও ধারাভাষ্যকার রমিজ রাজা এক সাক্ষাতকারে হেলসের কথা উল্লেখ করেছিলেন।
হেলসের উপসর্গ দেখা দেওয়ায় তার সংস্পর্শে আসা ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল ও ধারাভাষ্যকাররাও পর্যবেক্ষণের মধ্যে পড়লেন।
পাকিস্তানে এখন পর্যন্ত ২৩৬ জন মানুষ নতুন ধরণের এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। হেলসের দেশ ইংল্যান্ডে আক্রান্তের সংখ্যা দুহাজারের কাছাকাছি। এরমধ্যে মারা গেছেন ৫৫ জন।

Post a Comment

0 Comments