৫০ - ৬০ করতে পারি না, ডাবল সেঞ্চুরি কোত্থেকে করব


রোহিত শর্মা, শচিন টেন্ডুলকার বা ক্রিস গেইল। এমন সব ব্যাটসম্যানদের হাত ধরে ওয়ানডেতে এক সময় প্রায় অসম্ভব ডাবল সেঞ্চুরিও এসে গেছে বেশ কয়েকটি। কিন্তু বাংলাদেশের কোন ব্যাটসম্যান যেতে পারেননি সেই সম্ভাবনার সীমায়। লিটন দাসের দৃষ্টিসীমায় কি আছে তেমন স্বপ্ন? নিজের ধারাবাহিকতার অভাবের কারণেই বাস্তবতার জমিনে থেকেই রসিকতার সুরে লিটন দিলেন উত্তর।

রোববার সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি থেকে বেশ দূরে থামতে হয়েছে তাকে। তবে ৩৭তম ওভারে পেশিতে টান পড়ায় তিনি যখন মাঠ ছাড়ছেন তখন তার নামের পাশে এসে গেছে ১০৫ বলে ১২৬ রান। ওই সময় খেলছিলেনও দুর্বার গতিতে। মনে হচ্ছে খুব সম্ভব সেই স্বপ্নের মাইলফলক।

ম্যাচ শেষে লিটন জানালেন, তখন এমন কোন ভাবনা কাজ করেনি তার মাথায়, ‘এরকম কোনো চিন্তাই ছিল না।’এই ম্যাচে না হয় সে ভাবনা জাগেনি, কিন্তু এমন কিছু করার স্বপ্ন দেখা তো যেতেই পারে। সামর্থ্যের বিচারে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ডাবল সেঞ্চুরি করার সম্ভাবনার তালিকায় উপরের দিকেই থাকবে তার নাম। কিন্তু লিটন নিজের ধারাবাহিকতার প্রসঙ্গ নিজেই টেনে অতদূরের ভাবনা রাখতে চান না,  ‘স্বপ্ন দেখা তো ভালো। 
কিন্তু ভাই… সেঞ্চুরি করতে পারছি না, ডাবল সেঞ্চুরি কোত্থেকে করব? বাস্তবতায় থাকা উচিত। যে মানুষ আমি ৫০-৬০ করতে পারি না, ১০০ করতে পারি না, সে মানুষ কিভাবে ডাবল সেঞ্চুরি করব?’

Post a Comment

0 Comments