গিবসনের সঙ্গে কাজ শুরু করলেন মাশরাফি


মিরপুরে মূল মাঠে যখন জিম্বাবুয়ের সঙ্গে টেস্টে ব্যস্ত বাংলাদেশ দল, পাশেই একাডেমি মাঠে চলছিল ওয়ানডের প্রস্তুতি। মূলত কেন্দ্রে অবশ্য একজনই। লম্বা বিরতির পর ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এদিনই যে হাতে নিয়েছেন বল। একাডেমি মাঠে  জাতীয় দলের নতুন বোলিং কোচ ওটিস গিবসনকে লম্বা সময় কাজ করেছেন মাশরাফি।
রোববার মিরপুর একাডেমি মাঠে নেটে টেস্ট একাদশে থাকা নাঈম হাসানকে অনেকক্ষন বল করেন মাশরাফি। আলাদা করে স্পট বোলিংও করেছেন তিনি। এসময় গিবসনের সঙ্গে বিভিন্ন কৌশলগত বিষয় নিয়ে কথা বলতে দেখা যায় তাকে।
বাংলাদেশের জার্সি গায়ে গত বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন মাশরাফি। বিশ্বকাপের পর তার যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কা সফরে। কিন্তু চোটের কারণে পরে ছিটকে যান তিনি। এরপর পাঁচ মাস সব ধরণের খেলার বাইরে ছিলেন বাংলাদেশ অধিনায়ক। লম্বা বিরতির পর বিপিএল দিয়েই মাঠে ফেরেন, কিন্তু আহামরি কিছু করে দেখাতে পারেননি।
৩৬ পেরুনো মাশরাফির অবসর বিতর্ক নিয়ে বেশ কিছুদিন থেকেই হাওয়া গরম দেশের ক্রিকেটে। অবসরের চিন্তা বাদ দিয়ে খেলা চালিয়ে যাওয়ার ভাবনা একাধিকবার জানিয়ে আসছেন মাশরাফি। জিম্বাবুয়ে সিরিজ শুরুর আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান জানান, জিম্বাবুয়ে সিরিজে অধিনায়ক হয়েই দলে থাকছেন মাশরাফি। তবে শীঘ্রই তারা ওয়ানডের অধিনায়কত্ব নিয়েও নেবেন নতুন সিদ্ধান্ত।
মাশরাফি যদি এরপরও খেলা চালিয়ে যেতে চান, তাহলে পারফরম্যান্স দিয়েই টিকে থাকতে হবে দেশের সফলতম অধিনায়ককে।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১ , ৩ ও ৬ মার্চ হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।   

Post a Comment

0 Comments