নেইমার নেই, এমবাপেও নেই



নেইমার থাকবেন না এমন শঙ্কা ছিলই। তবে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচ টমাস টুখেল দেখালেন আরও বড় চমক। নেইমারের পাশাপাশি কিলিয়ান এমবাপেকেও আমিয়াঁর বিপক্ষে ম্যাচের স্কোয়াডে রাখেননি তিনি।
শনিবার রাতে (১৫ ফেব্রুয়ারি) ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মাঠে নামবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিএসজি। পয়েন্ট তালিকার ১৯ নম্বরে থাকা আমিয়াঁর মাঠে খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায়। পাঁজরের চোট থেকে পুরোপুরি সেরে ওঠার লড়াইয়ে থাকা ব্রাজিলিয়ান তারকা নেইমারকে এ ম্যাচে খেলানোর ঝুঁকি নিচ্ছেন না টুখেল।
তবে এমবাপের না থাকার কারণ স্পষ্ট করে বলেননি পিএসজি কোচ। ধারণা করা হচ্ছে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ফরাসি স্ট্রাইকারকে বিশ্রাম দেওয়া হয়েছে। আগামী মঙ্গলবার রাতে ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরের শেষ ষোলোর প্রথম লেগে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে খেলতে যাবে পিএসজি।
গেল ১ ফেব্রুয়ারি লিগ ওয়ানে মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। সেদিন অবশ্য পুরো ম্যাচে খেলেছিলেন তিনি। এরপর আর তাকে মাঠে দেখা যায়নি। এরই মধ্যে অবশ্য দলের সঙ্গে অনুশীলন শুরু করেছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।
ডর্টমুন্ডের বিপক্ষে পুরো ফিট নেইমারকে পেতে তাকে লিগের ম্যাচে খেলানো হচ্ছে না, বিষয়টা এমন নয়। চ্যাম্পিয়ন্স লিগে তার নামা নিয়েও আছে সংশয়। আমিয়াঁর বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে টুখেল জানিয়েছেন, ‘অবশ্যই, আমি চাই সে খেলুক। কিন্তু আমি তাকে জোর করতে পারি না। সবাইকে- কেবল খেলোয়াড় নয়, মেডিক্যাল স্টাফ এবং একজন কোচ হিসেবে আমাকেও- সম্মত হতে হবে। এটা জটিল বিষয়।’
লিগের ২৪ ম্যাচে ২০ জয়, ১ ড্র ও ৩ হারে পিএসজির অর্জন ৬১ পয়েন্ট। সমান ম্যাচ খেলে ১২ পয়েন্টে পিছিয়ে থাকা মার্সেই আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।

Post a Comment

0 Comments